লাভের ঝাঁপি মেলে হয় তোমাদের বেচাকেনা মুফতে বেচা শ্রমটুকু আমাদের একান্ত দায় লাভের ফাঁদে পড়ে চুকাই জীবনের লেনাদেনা ছোট্ট স্বপ্নটুকু হেটে হেটে শুধু হোঁচট খায় নিজ হাতে সেলাই করে যাই, শত সহস্রের সম্মান, কবেলা আহার যদিও জোটে, তবু থামেনা অভাবের গান।
ভুলে রাত এসে থমকে গেছে, নীল জোছনায় সেদিনও কাশফুলের আঁচল জুড়ে দুষ্ট বাতাস একাকীত্বের খড়খড়ি নাড়িয়ে অবুঝ চেতনায় ঢেলে দিয়ে ছিল অজস্র বেদনা, হা-হুতাশ একটা ঘাস ফড়িং জীবন ছিল, ঠিক মেঘদের মতো, শূন্য আরণ্যকে হিরণ্ময় মরীচিকা, বুকের গভীরে ক্ষত।
বাষ্প মেঘদের প্রসারিত বুকে যত জল ধরে তারও বেশি আভরণে যাপিত ভালবাসা ভেঙ্গে পড়া আকাশ নিয়ে আমি তোমার ’পরে ইট পাথরের আস্তরণ কেড়ে নিলো সব আশা দিন ছিল আমাদের উদ্যম, স্বপ্নে জাগা ভিসুভিয়াস, অক্সিজেনহীন গহ্বরে আজ, তার থেমেছে নিঃশ্বাস।
[রানা প্লাজায় চাপা পড়া একজন নারীকে জড়িয়ে আছে একজন পুরুষ, তাদের নিচে ছাদ উপরেও ছাদ। মৃত দুজন মানুষ বোধহয় এমনই ভাবতো। জীবনের শেষ আলিঙ্গনের সে ছবিটা আমাকে গভীর করে কাঁদায়]
আপনার ভালো লাগা ও মন্দ লাগা জানিয়ে লেখককে অনুপ্রানিত করুন
তমসা অরণ্য
ভোটের বিচার আমার নেই, নম্বরের ধার ঘেঁষেও যাব না.. ভাল লেখা। জীবনের কথা বলে গেছে কথা-কলম আর হৃদয়ের খোঁচায়! জীবনবাদী এবং হৃদয়স্পর্শী লেখার জন্যে অভিনন্দন, বন্ধু সূর্য...
এই লেখাটি গল্পকবিতা কর্তৃপক্ষের আংশিক অথবা কোন সম্পাদনা ছাড়াই প্রকাশিত এবং গল্পকবিতা কর্তৃপক্ষ এই লেখার বিষয়বস্তু, মন্তব্য অথবা পরিণতির ব্যাপারে দায়ী থাকবে না। লেখকই সব দায়ভার বহন করতে বাধ্য থাকবে।
প্রতি মাসেই পুরস্কার
বিচারক ও পাঠকদের ভোটে সেরা ৩টি গল্প ও ৩টি কবিতা পুরস্কার পাবে।
লেখা প্রতিযোগিতায় আপনিও লিখুন
প্রথম পুরস্কার ১৫০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।
দ্বিতীয় পুরস্কার ১০০০ টাকার
প্রাইজ বন্ড এবং সনদপত্র।